আপনার স্বামীকে মনের কথা খুলে বলুন

253

একান্ত ব্যক্তিগত সমস্যা নিয়ে আপনাদের করা প্রশ্নের উত্তর দিচ্ছেন  বিশেষজ্ঞ মনোবিদ৷

1. আমি একজন গৃহবধূ৷ অ্যারেঞ্জ ম্যারেজ করেই আমার বিয়ে হয়েছে৷ প্রায় তিন বছর হয়েও গিয়েছে৷ কিন্তু এখনও আমার স্বামীকে আমি মন থেকে মেনে নিতে পারিনি৷ আমাদের মধ্যে শারীরিক সম্পর্ক ছাড়া আর কিছুই নেই৷ আমি কি করব?

স্বামীর সঙ্গে কি কারণে সম্পর্ক ভাল না সে বিষয়ে আপনি কিছু জানাননি। আপনার প্রাক্তন প্রেম ছিল কিনা সে বিষয়টাও অজানা। তবে সেরকম কোনও কারণ না থাকলে গোটা বিষয় টা আপনার মনের ভুল হতে পারে। স্বামীর সঙ্গে আলাদা করে সময় কাটান। তাকে আপনার মনের কথা খুলে বলুন। আশা করা যায় আপনার সমস্যার সমাধান আপনি নিজেই খুঁজে পাবেন।relationship

2. আমার স্বামী আমাকে খুব ভালবাসেন৷ কিন্তু সম্প্রতি তিনি তাঁর প্রাক্তন প্রেমিকার সঙ্গে কথা বলছেন তা আমি দেখেছি৷ আমার স্বামীকে নিয়ে আমার মনে কোনও সন্দেহ নেই৷ কিন্তু তার প্রাক্তন প্রেমিকা মেয়েটি সুবিধের নয়৷ আমার কেবলই মনে হয় ওই মেয়ে আমার থেকে আমার স্বামীকে ছিনিয়ে নেবে৷ আমি ভীষণ নিরাপত্তাহীনতায় ভুগছি৷ এক্ষেত্রে আমার কি করণীয়?

৪. আপনার স্বামী কি বিষয় নিয়ে প্রেমিকার সঙ্গে কথা বলছেন সেটা আগে জানুন। মন গড়া কথা চিন্তা করে নিজেকে কষ্ট দিয়ে লাভ নেই। স্বামীর সঙ্গে কথা বলুন। আপনি যে বিষয় টি পছন্দ করছেন না সেটি তাঁকে জানান। প্রয়োজনে বাড়ির বড় কারও সঙ্গে আলোচনা করুন। আশা করি সমস্যার সমাধান হবে।

এই বিভাগে আপনাদের সমস্যার সমাধানে হাত বাড়িয়ে দেব আমরা৷ আপনাদের যা কিছু সমস্যা, যে কথা কাউকেই বলতে পারছেন না, সে কথা জানান আমাদের৷ আমরা বিশিষ্ট মনোবিদের থেকে তার উত্তর এনে পৌঁছে দেব আপনাদের কাছে৷ আপনাদের সমস্যা জানিয়ে মেইল করুন, [email protected]

মেইলের সাবজেক্টে নন্দিনী-বন্ধুতা কথাটি অবশ্যই উল্লেখ করবেন৷