সরস্বতী পুজো: প্রথম প্রেম আর প্রথম শাড়ি

625

সরস্বতী পুজোর মাত্র আর কয়েকদিন বাকি। বাঙালির এই প্রেম দিবসে নিজেকে সবচেয়ে সুন্দর না দেখতে লাগলে কি আর ভালো লাগে। তাই শাড়ির অসাধারণ কালেকশান নিয়ে হাজির। যা পরলে অঞ্জলি থেকে শুরু করে এই বিশেষ দিনের গুরুত্ব অনেক বাড়িয়ে তুলবে। আজ থাকছে শাড়ির সাথে মানানসই সাজের কিছু টিপস যা আপনার শাড়ি লুক করে তুলবে বোল্ড অ্যান্ড বিউটিফুল।

blouse-pic

ব্লাউজ
আজকাল বাজারে নানা ধরনের শাড়ির সম্ভার। তার সাথে থাকে ব্লাউজ পিসও। তবে ওই ব্লাউজ পিস দিয়েই যে আপনাকে শাড়ি পরতে হবে তার কিন্তু কোনই মানে নেই। আজকাল কিন্তু ট্রেন্ড চলছে মিসম্যাচ। যেমন ধরুন শাড়ি বেশ জমকালো তাহলে কিন্তু ব্লাউজ হওয়া চাই প্লেইন। কিন্তু যদি শাড়ি হালকা রঙের বা এক রঙা হয় তাহলে কিন্তু আপনি ব্লাউজ বাছুন বেশ জমকালো। এক্ষেত্রে ডিজাইনার ব্লাউজ বা ফ্লোরাল প্রিন্টেড ব্লাউজ বা গামছা প্রিন্টেড ব্লাউজ কিন্তু বেশ মানাবে। কালার কম্বিনেশন কিন্তু আপনি নিজের ইচ্ছে মত পছন্দ করতেই পারেন। যেমন লাল রঙের শাড়ির ব্লাউজ কিন্তু শুধু সোনালী নয়, নীল বা সবুজও হতেই পারে। সুতরাং ম্যাচিং স্টাফ কিন্তু খুব গুরুত্বপূর্ণ।

mkup-pic

মেকআপ
শাড়ি মানেই যে একেবারে মেকআপ বাক্স নিয়ে বসে পড়তে হবে তা মোটেও নয়। হালকা সাজও কিন্তু শাড়ির সাথে ভালো লাগে। হালকা মেকআপ আর ছোট্ট টিপ। আর অবশ্যই চোখে বেশ করে কাজল। টিপ অবশ্য আপনি বড়ও পরতে পারেন। রাতের শাড়ির সাথে একটু বোল্ড মেকআপ বেশি ভালো লাগে। তবে এক্ষেত্রে চোখ ও ঠোঁট কে সাজান ডার্ক মেকআপে।

jewelari_pic

জুয়েলারি
শাড়ির সাথে যে সব সময় সোনার গয়নাই পরতে হবে তার কিন্তু কোনো লিখিত নিয়ম নেই। তাই আজকাল যে সব জাঙ্ক জুয়েলারীর আকর্ষণীয় সম্ভার রয়েছে সেগুলি ব্যবহার করুন নিজেকে সাজিয়ে তুলতে। তবে আপনার শাড়ি অনুযায়ী বেছে নিন গয়না। বেশি জমকালো শাড়ি হলে কানে জুয়েলারী পরুন,গলায় না পরলেও চলবে। আবার কখনো গলায় বেশ জমকালো একটি নেকপিস বা হার পরুন, সেক্ষেত্রে কানের দুলের কোনো প্রয়োজন পরবে না। গলা এবং কানের মত হাতের জন্যও কিছু বেছে নিন। ব্যাস এতেই কিন্তু দারুণ জমে যাবে।

bag-shoe_pic

ব্যাগ ও জুতো
শাড়ির সাথে যদি ব্যাগ আর চটি ম্যাচিং হয়ে যায় তাহলে তো ষোলো কলা পূর্ণ। আজকাল নানা ধরণের সুন্দর সুন্দর ব্যাগ পাওয়া যায়। চাইলে বিভিন্ন অনলাইন সাইট থেকে কিনে ফেলতেই পারেন।