কাজল পরলেই ছড়িয়ে যায়? রয়েছে সমাধান

709

কাজল ছাড়া চোখের সাজ অসম্পূর্ণ৷ মোটা, চিকন বা টানা- যেভাবেই কাজল দিন না কেন, তা যদি ছড়িয়ে যায় তাহলে সব পরিশ্রমই বৃথা। মুখের সাজের ষোলা আনাই মাটি৷ যতই সাজুন না কেন, মুখ কালো দেখাবেই, কাজল ছড়িয়ে দেলে৷ এই সমস্যার সমাধান রয়েছে আপনার হাতের মুঠোয়৷ অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, কাজল ছড়িয়ে যায়৷ এর মূল কারণ আমাদের আবহাওয়া৷

চোখের পাতার দাগ: কাজল পরার আগে চোখের পাতার দাগছোপ চিহ্নিত করে নিন। ত্বক থেকে অতিরিক্ত তেল মুছে নিন। এতে কাজলের ছড়িয়ে যাওয়া এড়াতে পারবেন।

প্রাইম: চোখের ওপরের পাতায় শ্যাডো বা অন্য কোন প্রসাধনী ব্যবহার করছেন না মানে এই নয় যে আপনি চোখের পাতাকে প্রাইমিং করে নেবেন না। এই পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনি মেকআপ দীর্ঘস্থায়ী করতে পারবেন। এটা মূলত ত্বকে মেকআপের বেস তৈরি করার সময় ত্বকে মসৃণ ভাব আনে৷

পাউডার: চোখের নিচের পাতায় কাজল ব্যবহারের ক্ষেত্রে এটা সবচেয়ে ভালো কাজ করে। কাজল ব্যবহারের আগে চোখের নিচের পাতায় পাউডার লাগিয়ে নিন। এতে তেল শুষে নেবে এবং কাজল ছড়িয়ে যাবে না। এক্ষেত্রে কম্প্যাক্ট বা সাধারণ পাউডার ব্যবহার করতে পারেন।

বাইরে থেকে ভিতরে: যদি চোখের নিচের পাতার ‘ওয়াটার লাইন’য়ে কাজল লাগাতে চান তাহলে চোখের বাইরের কোণা থেকে ভিতরের দিকে কাজল লাগান। এর বিপরীত করলে চোখের জলের সঙ্গে কাজলের রং মিশে আরও বেশি ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

আইশ্যাডো দিয়ে সেট করা: চাইলে চোখে কালো রংয়ের শ্যাডো ব্যবহার করে আগে রেখা টেনে নিন। এটা কেবল চোখে একটা তীক্ষ্ণভাবই তৈরি করে না, তেলের কারণে কাজল ছড়িয়ে পড়ার সম্ভাবনাও দূর করে।